ঈশ্বর কণা

– নিলয় নীল হত্যার দায় স্বীকার করলো আনসার আল ইসলাম –

ব্লগার নিলয় চট্টোপাধ্যায় ওরফে নীলয় নীল’কে হত্যার দায় স্বীকার করেছে আল কায়েদার ভারতীয় উপমহাদেশের (AIQS) বাংলাদেশ শাখা আনসার আল ইসলাম।

 

ansar.al.islam.bd@gmail.com ই-মেইল ঠিকানা থেকে বিভিন্ন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠনটি। এরপর সন্ধ্যা ৭টা ৩৯ মিনিটে 01629109720 নম্বর থেকে বিভিন্ন গণমাধ্যমে ফোন করে নিজেকে মুফতি আব্দুল্লাহ দাবি করে ই-মেইলটি পৌঁছেছে কীনা তা জানতে চান ওই ব্যক্তি। আজ দুপুর ১টায় একটি ‘অপারেশন’ চালানো হয়েছে বলেও জানান তিনি।

 

ওই মেইলের প্রেরক হিসেবে আনসার আল ইসলামের মুখপাত্র মুফতি আব্দুল্লাহ আশরাফের নাম লেখা রয়েছে। মেইলটিতে বলা হয়-

“আনসার আল ইসলাম (আল কায়েদা ভারতীয় উপমহাদেশ, বাংলাদেশ শাখা) এর মুজাহিদিনরা হামলা চালিয়ে আল্লাহ তা’আলা ও তার রাসুলের দুশমন নিলয় চৌধুরীকে হত্যা করেছেন। শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে ওই অপারেশন সম্পন্ন হয়।”

 

এতে বলা হয়, ‘আল্লাহর রাসুলের সম্মান রক্ষার্থে প্রতিশোধমূলক ওই হামলা চালানো হয়েছে।’ বিবৃতিতে হুমকি দিয়ে বলা হয়, ‘ আমরা আল্লাহ ও তার রাসুলের নিকৃষ্টতম দুশমনদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি। আমরা এদের ও তাদের সঙ্গীদের ধ্বংস করতে সর্বশক্তি প্রয়োগ করবো। হে মুসলিম উম্মাহ আমরা আপনাদের নিশ্চয়তা দিচ্ছি যতক্ষণ পর্যন্ত এই সন্তানদের ধমনীতে রক্ত প্রবাহিত হতে থাকবে ততক্ষণ পর্যন্ত আল্লাহ ও তার রাসুলের শত্রুদের ওপর হামলা চলতেই থাকবে।’

 

বিবৃতির শেষে বলা হয়- 

“যদি তোমাদের বাক স্বাধীনতা কোনও সীমানা না মানতে প্রস্তুত থাকে তবে তোমাদের হৃদয় যেন আমাদের চাপাতির স্বাধীনতার জন্য উন্মুক্ত থাকে”

আনসার আল ইসলাম প্রেরিত সেই চিঠিটি ফুল রেজুলেশনে দেখতে হলে এখান থেকে দেখুন।  

0 Shares

ঈশ্বর কণা এর ব্লগ   ২৭ বার পঠিত